ঢাকা, শনিবার, ১১ মে, ২০২৪

ইউএনও কার্যালয়ে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাঙামাটি জেলার বাঘাইছড়ি ইউএনও কার্যালয়ে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে এ ঘটনা ঘটে। নিহত সমর বিকাশ চাকমা (৩৫) রুপকারি ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের কাউন্সিলর। তিনি জেএসএস এমএন লারমার সমর্থক।


এ ঘটনার পর থমথমে পরিস্থিতি বিরাজ করছে বাঘাইছড়ি সদরে। উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন। পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছে।


জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়েই (দ্বিতীয় তলায়) উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসে বসা ছিলেন নিহত সমর বিকাশ চাকমা। এসময় একজন সন্ত্রাসী গুলি করে দ্রুত চলে যায়। ঘটনাস্থলেই মারা যায় ইউপি সদস্য সমর বিকাশ চাকমা। গুলির আওয়াজ শুনে কম্পিত হয়ে উঠে উপজেলা সদর। আতংকে পালিয়ে যায় অফিসের কর্মকর্তা কর্মচারীরা। পরিকল্পিত এঘটনা বলে অনেকে সন্দেহ করছেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, তিন জন দুর্বৃত্ত একটি মোটরসাইকেল যোগে এসে ২জন আমার অফিসের নিচে ছিল। বাকি একজন অস্ত্র নিয়ে দ্বিতীয় তলায় পিআইও অফিসে ঢুকে। এসময় নিহত ইউপি সদস্য সমর বিকাশ চাকমা পিআইও অফিসে একা বসা ছিলেন। ওই অবস্থায় তাকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনা ঘটার সময় পিআইও সাহেব আমার অফিসে বসেছিলেন বলে জানান তিনি।


বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের মধ্যে পিআইও অফিসে একজন জনপ্রতিনিধি বসা ছিলেন, সে সময় একদল দুর্বৃত্ত অস্ত্র দিয়ে ওই ইউপি সদস্যকে গুলি করে পালিয়ে যায়। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এবিষয়ে প্রশাসনের সবাই উদ্বেগ প্রকাশ করছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

ads

Our Facebook Page